মেঘ গর্জনে গর্জে উঠেছিল, বাংলার জনতা। নেমে এসেছিল পথে সব নির্ভয় নির্ভীক বলেছিল তারা এক সুরে সব চাই মুক্তি চাই স্বাধীনতা, থাকবনা আর শৃঙ্খল পড়ে, মুক্ত করব জননীরে ঘাতকের হাত থেকে। জেগে উঠেছিল ঘরে ঘরে বাংলার নরনারী, চেতনা তাদের বলে দিয়েছিল মুক্তি এবার পেতেই হবে। মুক্তির এই সোপান তলে হাজার প্রানের হয়েছিল বলি, এক সুরে সব বলে উঠেছিল জয় বাংলার ধ্বনী। বুকে মাইন বেঁধে ঝাঁপিয়ে পড়েছিল বালিকা রোসেনারা, চেয়েছিল তারা শুধু স্বাধীনতা, এই সোনার বাংলার তাই বিশ্বের দরবারে উড়েছিল সেদিন স্বাধীন বাংলার স্বাধীনতার পতাকা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রোদেলা শিশির (লাইজু মনি )
ঘাতকের হাত থেকে জননীকে মুক্ত করা সম্ভব না আপু... ! ঘাতকের নেটওয়ার্ক ছড়িয়ে আছে বাংলার আকাশ ,,,পাতাল ...অনন্ত সীমানা জুড়ে ... ! বাংলার উঠুনে কেবল কাফনের রং আর ধুপের ঘ্রাণ....অবিলাসী কান্নায় মত্ত জননীর এক নদী জল... ভরা চোখ ...!
খন্দকার আনিসুর রহমান জ্যোতি
মুক্তির এই সোপান তলে হাজার প্রানের হয়েছিল বলি,
এক সুরে সব বলে উঠেছিল জয় বাংলার ধ্বনী। //Valo laglo paromita apnar kobita...........suvoksmona.............
সূর্য
নিউটনের সূত্রটা আমরা বাঙালিদের জন্য খুবই মসৃণভাবে প্রযোজ্য। আমাদের জাগিয়ে তুলতে একটা বিশাল বলের প্রয়োজন, আরকজন শেখ মুজিব প্রয়োজন খুব। কবিতা ভাল লেগেছে। [এক সুরে সব বলে উঠেছিল জয় বাংলার ধ্বনী।--- বাক্যটাতে "জয় বাংলা ধ্বনি" হবে বলে মনে হয়]
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।